Preview
প্রশ্ন করুন

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

টপিক বাছাই করুন

+ আরও

Helen Ahmed  হেলেন একটি ফুলের নাম. আমি এক জন মা, এটি আমার বড় পরিচই

মহাগুরু

যাদের আগের বিয়ের সম্পর্ক চুকিয়ে দিয়ে নতুন বিয়ে করে নতুন সম্পর্ক করতেই হয় তা না, যদি সে সন্তানের ভালো চাই অবশ্যই মা হিসাবে ২য বিয়ে করতেই পারবে না, সন্তানের চেয়ে শারিলিক সম্পর্ক বড় না, husband যদিও তালাক না দিয়ায়ে মারা জাত তাহলে সন্তান কে ফেলে কি একজন মা এই কাজ করতে পারে? তাহলে ওই মেয়ে মা আর ওয়াইফ 2tai অসফল. কারণ আমাদের সমাজে নারী তালাক দিলে অপবাদ সুনতে হয়, husband অবৈধ সম্পর্ক রাখলে কিছুই হয় না, এমন কি সন্তান মেনে নয়, মা র সময় মেনে নেই না. যদি ২য বিয়ে করতেই হয় তাহলে সন্তানের পিতার কাছ থাকে তাদের সব খরচ নিতে হবে. আর নানী ঠেকলে তার কাছে রাখতে পারেন. কোনো অবস্তা ২য husband আর কাছে সন্তান না নেন. আমি বাস্তবে দেখছি husband ২য বিয়ে না করে মেয়েদের ডাক্তার, enginering পড়িয়েছেন. তারা আজ সমাজে উচু আসনে আছে, বাবা ছাড়াই বিয়ে কিরেছে. উলট তাদের বাবার এখন অসুখী. মা সন্তাত্নের জন্য জীবন দিতে না পারলে মা হয়ে তার সার্থকতা কোথায়?

প্যাঁচা  ভয় লাগে নাকি ভয় করে!!!...হুমমম...

মহাগুরু

হাহাহাহাহাহা...ভাল প্রশ্ন...আমার বাবা যদি এখন বাধ্য হয় আরেকটা বিয়ে করতে,আমি ছেলে হিসাবে খুবই খারাপ ভাবে নিব বলে মনে হচ্ছে না।কিন্তু রমণীটিকে আমারো ভাল লাগতে হবে।আর মায়ের ক্ষেত্রে নতুন বাবাকে প্রথমেই বলে দিব আমি তারে বাপ ডাকতে পারব না এবং তাকেও আমার পছন্দ হতে হবে।কারণ আমার মতে এটা খুব বড় কোন বিষয় না যদি সমঝোতা আর সবার মতামতে কাজটা হয়।কিন্তু ৫০ বছরের কেউ যদি ২০ বছরের কাউরে বিয়ে করে যদি বলে তিনি বাধ্য হয়েছেন,তাহলে আমার সেখানে উভয়কে নিয়ে হাসাহাসি করা ছাড়া আর কিছুই করার নাই।ভাল থাকবেন।আমার কাছে,মা-বাবা মা-বাবা-ই;এবার তারা যত দোষই করুক না কেন।আমার তাদেরকে যে সম্মান দেয়ার আমি তা দিব কিন্তু তার মানে কি এই যে আমি কারো অন্যায়কে প্রশ্রয় বা সায় দিব।আবার তার মানে কি এই যে অন্যায়ের প্রতিবাদ করতে দিয়ে মা-বাবার অসম্মান করব?এবার উত্তরগুলোকে যুক্তি+মানবিকতা+কমনসেন্স দিয়ে বিচার করে,কর্মটাকে ঠিক করে নেব।হাহাহাহাহাহাহাহা...

অনি  একজন সাধারাণ মানুষ

মহাগুরু

আমাদের পরিবেশে আপনার যত প্রয়োজনীয়তাই থাকনা কেন, ২য় বার বিয়ে করলেই তার দিকে আঙ্গুল উঠবেই। যদি ও এটাকে আমি সমস্যা মনে করিনা। কিন্তু আপনার সন্তান-কে একটা খারাপ অভিজ্ঞতা নিয়েই তার পড়াশুনা চালিয়ে যেতে হবে পাশাপাশি সমাজে অন্যদের মাঝে বেঁচে থাকতে হবে যা খুবই কষ্টকর। তবে যেহেতু কোন উপায় নেই, সেক্ষেত্রে সন্তানকে বুঝাতে হবে এবং তার মতামতকে মুল্য দেয়া উচিত এবং উচিত কোন কিছুর পক্ষে যেমন সন্তানকে শিক্ষা দেই এবং প্রয়োজনে সত্যের প্রতিবাদ করতে শেখায়, এই ব্যাপারটিতে ও তাকে সেভাবে তৈরি করে দিতে হবে, যাতে সে নিজেকে অন্যদের থেকে বাচিয়ে নিতে পারে।


অথবা,