Preview
প্রশ্ন করুন
রিলেটেড কিছু বিষয়

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

Preview বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযুক্ত?

*কনেদেখা* *পাত্রীদেখা* *বিয়ে* *দিল্লীকা-লাড্ডু*
( ১৩২ টি উত্তর আছে )

( ৮১,০৫৬ বার দেখা হয়েছে)

ফররুখ আহমেদ রাজীব  আমি শুধু আমাকে নিয়ে ভাবি না ......

পন্ডিত

যে অপরকে সম্মান করতে জানে, ইতিবাচক চিন্তা ভাবনা করে এবং সংযমি সেই রকম মেয়ে

শহিদুল আলম  তোমরা কেও কি করবে আমার জন্য অপেক্ষা, ভালবাসবে শুধুই আমাই করবে প্রতিক্ষা... ভালবাসার আগে নিজেকে নিও বাজিয়ে, আমার মনের মত নিও সাজিয়ে.....

জ্ঞানী

উচ্চ মধ্যবিত্ত পরিবারের সৎ, বিনয়ী, পরিশ্রমী, আধুনিক ও রুচিশীল মনের সুন্দর কোনো রোমান্টিক মেয়ে...............

সুফী ম্যাভেরিক  গাতক ও শব্দ ধারক @ ARBOVIRUS

মহাগুরু

আমার মনে হয় এর সব চেয়ে ভালো উত্তর দিতে পারবেন আমাদের বাবা আর দাদুরা. তাদের বিয়ে টিকে আছে ...খুব খুব ভালো ভাবে.. তাদের প্রেম এখনো বর্তমান... আর হব ভাব দেখে মনে হয় মরার পরেও তাদের পারস্পরিক বোঝাপড়ার আর আত্মত্যাগ এর কোনো কমতি থাকবেনা :)

বাংলার বেদুঈন  মানুষের অফুরন্ত সম্ভাবনায় বিশ্বাস হারাতে নেই

মহাগুরু

বউ হিসেবে কেমন মেয়ে ভাল হবে তা সম্পূর্ণ নির্ভর করে আমি নিজে কেমন তার উপর........ আমি যদি আলট্রা মর্ডান মেয়ে পছন্দ করি তবে সাধারন মেয়ে আমার জন্য ভাল হবে না. তবে দেখা যায় যে মেয়ের মা ভাল গুনের অধিকারী হয় সে মেয়ে ভাল বউ হয়। যে মেয়ে আমাকে পুরাপুরি বুঝতে পারবে এবং আমার ভালবাসার প্রতি বিশ্বস্ত থাকবে সেই মেয়ে বউ হিসেবে ভাল হবে...।শেষ কথা হচ্ছে আমি যদি তাকে রানীর মত সন্মান করি তবে সে আমায় রাজার মত সন্মান করবে......।

জাদু খান  কি চেয়েছি আমি তোমার কাছে,,হৃদয়ের উষ্ণ আবেগ মিশ্রিত কাব্য চাইনি,,ময়ূরের মত পেখম মেলা সুখ ও চাইনি,,তবে হ্যাঁ

বিশারদ

সকল পুরুষ এর ই উচিৎ একটি ইসলামিক পরিবারের ধা‌‌‌র্মিক মেয় কে বিয়ে করা। একটি ধার্মিক মেয় ই পারে একটি পুরুষ এর জীবনে পরিপূর্ন শান্তি এনে দিতে।

তাশফীন হাসান  গনপ্রজাতন্ত্রী দেশ, বাংলাদেশর একজন সাধারণ নাগরিক !

মহাগুরু

আমার মতে সর্ব প্রথম দেখতে হবে , মেয়েটি সু-শিক্ষিত কিনা ..কারণ বিয়ের পর আপনার যখন সন্তান হবে, তাদের কে শিক্ষার দাওয়ার বেপারে কিন্তু একজন মা এর ভূমিকা বেশি থাকে , কারণ বাবারা তাদের কাজ কর্মে মগ্ন থাকে .. মা সু-শিক্ষিত হলে, তার সন্তান কেও সঠিক পথে পরিচালিত করতে পারবেন .. আমি দেখেছি অনেক মা-বাবাকে যাদের সন্তান কে নিয়ে নানা দুশ-চিন্তায় থাকেন.. ইংরেজি মাধ্যম স্কুল এ দিয়ে পরে ভাবেন ভুল হলো কিনা, বাংলা মাধ্যম এ দিয়ে দিব কিনা .. আবার উল্টা তাও ভাবেন.. এই রকম নানান রকম দিধাতে থাকেন তারা.. দুক্ষিত আমি আপনার প্রশ্নের প্রসঙ্গের থেকে দুরে সরে গেছি.. আশা করি আপনি যাকে বিয়ে করবেন, তাকে নিয়ে সারাটি-জীবন সুখে-শান্তিতে থাকবেন.. আপাদের সন্তান অনেক বড় হবে, এই দেশের মুখ উজ্জল করবে ইনশাল্লাহ..

Jui  ভালোবাসতে চাই মন উজাড় করে

বিশারদ

আমদের গ্রামে একটা মেয়ে আছে নাম সুমি , ওকে দেখতে ভারী মিষ্টি , ওর বাবা মা বিয়ের জন্য ছেলে খুচ্ছে , আপনি চাইলে ওকে সিলেক্ট করতে পারেন I ঠকবেন না I এবার SSC পরীক্ষা দিচ্ছে I

মোঃ হাফিজুর রহমান ( লিটন)  লিটন শিবপুর এনায়েতপুর সিরাজগঞ্জ

জ্ঞানী

মেয়ের মধ্য চারতি গুন থাকতে হবে। ১) দ্বীনদার হতে হবে ২) ভাল বংশের হতে হবে ৩)সম্পদশালী কিনা ৪) মেয়ে সুন্দর কিনা তা দেখতে হবে। তবে দ্বীনদার হলে ভাল হয়।

nirvik nissan  nirvik nissan

বিশারদ

যে মেয়ে পারিবারিক ও সামাজিক মূল্যবোধ বোঝে

নাম হারিয়ে গিয়েছে  ইট কাঠের এই বন্দি জীবনে খুজে চলেছি একটু স্বাধীণতা...

পন্ডিত

এমন একজন, যে আপনাকে বুঝবে, আপনাকে ভালোবাসবে, অকারনে রাগ করবে না কিন্তু অভিমান করবে যাতে করে আপনি অভিমান ভাঙ্গাবেন... আপনার খুব খুব খেয়াল রাখবে এমন একজন মেয়ে বউ হিসেবে উপযুক্ত...

Md. Ashraful Haque Arif  Electrical and Electronic Engr.

জ্ঞানী

অবস্যই ভালো মনের অধিকারী হতে হবে. যে মেয়ে স্বামীর দুক্ষ কষ্ট ভাঘ করে নিতে পারবে সেই মেয়েই বিয়ের জন্য উপযুক্ত.

Rony khan  

গুণী

আমার মনে হয় Dina কে বিয়া করা উচিত সরি ও তো এখন আমার বউ !!!

Istiaq Hasan  বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র, নানাভাবে নতুন জিনিষ শিখছি দিবারাত্র।

বিশারদ

বউ হিসাবে সেই মেয়েই সবচেয়ে উপযুক্ত - যে মেয়ে স্বামীর সঠিক সিদ্ধান্তে তার আনুগত্য করে কিন্তু স্বামী ভুল করলে তার ভুল ধরিয়ে দেয়।

Afsarul  

পন্ডিত

মেয়ের মধ্য চারতি গুন থাকতে হবে। ১) দ্বীনদার হতে হবে ২) ভাল বংশের হতে হবে ৩)সম্পদশালী কিনা ৪) মেয়ে সুন্দর কিনা তা দেখতে হবে। তবে দ্বীনদার হলে ভাল হয়।

নুরুজ্জামান  যেমন ইচ্ছে ঠিক তেমনটি হও...

গুণী

মন-মানিসকতায় আমর সাথে মিলতে হবে। তাহলেই হবে, বাকিটা দুজনে মিলে ঠিক করে নেয়া যাবে।

জান  ফিরে এসো

বিশারদ

মেয়ের মধ্য চারতি গুন থাকতে হবে। ১) দ্বীনদার হতে হবে ২) ভাল বংশের হতে হবে ৩)সম্পদশালী কিনা ৪) মেয়ে সুন্দর কিনা তা দেখতে হবে। তবে দ্বীনদার হলে ভাল হয়।

মেয়ের মধ্য চারতি গুন থাকতে হবে। ১) দ্বীনদার হতে হবে ২) ভাল বংশের হতে হবে ৩)সম্পদশালী কিনা ৪) মেয়ে সুন্দর কিনা তা দেখতে হবে। তবে দ্বীনদার হলে ভাল হয়।

সুধু মাত্র ইসলামিক রীতি নীতি মানলে হবে...

নাম প্রকাশে অনিচ্ছুক

শিক্ষিত, ভালো বংশের মেয়ে দেখে বিয়ে করা উচিত।

বউ হিসাবে একটা ভাল মনের মেয়ে দরকার।

Md Arman  জানার আছে অনেক কিছু

গুণী

এটা জানা থাকলে মনে হয় আর স্বামীদের বউ এর হাতে মার খেতে হতো না। হা হা হা হা হা ...

Rosen Mahmud  রোজেন

জ্ঞানী

যে অ্যাডজাস্ট করে চলতে পারে

Adharer Pronesh  

জ্ঞানী

একটি প্রশ্ন শেয়ার করেছে "যদি, আপনি বিবাহিত হলে । একটা পরিবারে ঝগড়া হতেই পারে । আপনাদের মধ্যে কোন কারণে কথা কাটাকাটি হলে, একজন কে চুপ থাকতে হবে । আর বিষয়টা বুঝে প্রতিবাদ করতে চাইলে সর্বোত্তম ভালবাসা দিয়ে । হাত ছুঁলেই কি সব যদি হৃদয় না হয় ।"

sarder salahuddin  

পন্ডিত

সুন্দর চেহারার চেয়ে সুন্দর মন আর সত চরিত্র বেশি জরুরি। তবে সুন্দর চেহারা হলে সোনায় সোহাগা। একইসাথে সৎ বংশও জরুরি। তবে এসব কিছুর আগে এর জন্য নিজেকেও উপযুক্ত করার দরকার। তবে সংসারে সুখী হতে হলে মেয়ের পরিবার হতে হবে ছেলের পরিবার হতে আথির্কভাবে দুর্বল।

রিফাত খান  

জ্ঞানী

কিছু দিন আগে বিয়ের জন্য মানুষ সুন্দর মেয়ে খুঁজত , এখন সবাই সুন্দর মনের মেয়ে মানুষ খোঁজে ।আমার মনে হয় সুন্দর মনের মেয়ে বিয়ে করা উচিৎ।

Tanmoy Saha  

বিশারদ

বউ হিসাবে এমন মেয়ে উপযুক্ত যে আপনাকে বোঝার চেষ্টা করবে আপনাকে ভালবাসবে। আাপনার সাথে সকল দুঃখ-কষ্ট পারি দিতে স্বইচ্ছায় রাজি থাকবে।

delete  এই সুন্দর পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ..

বিশারদ

ভালো মনের একজন মানুষ হতে হবে ...

Sacrificed বা ত্যাগ করার মানসিকতা থাকতে হবে। এটাই হলো একমাত্র প্রধাব গুন একজন ভাল বউর।

যে মেয়ে মনের ভুলেও কোন কিছু আবদার করবে না বরং তার বাবার বাড়ি থেকে পারলে কিছু আনবে।

Porosh  I m nothing but the touch which never feel......

জ্ঞানী

শাওন রাহমান  বলার আগে ভাবতে হবে নাকি । । ।

বিশারদ

প্রথমে বিষয় হল আপনার কি রকম মেয়ে ভাল লাগে । দ্বিতীয় বিষয় হল আপনার পরিবার আপনার কাছে কি রকম বউ চায় । আর শেষ বিষয় হল আপনার ধর্ম কি বলে । যেমন ইসলাম বলে বিয়ের সময় চারটি বিষয় দেখতে হবে মেয়ের । ১। দ্বীনদার ২। সম্পদ ৩। বংশ ৪। সৌন্দর্য । তবে আমি বলব আপনি যেই রকম সেই রকম মেয়ে বিয়ে করাই যৌক্তিক। যেমন আপনি যদি শান্ত প্রিয় মানুষ হন তাহলে আপনার উচিত হবে শান্তি প্রিয় কোন মেয়েকেই বিয়ে করা। যাতে একসাথে থাকতে কোন অসুবিধা না হয়। তবে বাঙালি মেয়েদের নাকি একটা সহজাত গুন আছে তারা নাকি যেই পাত্রে যায় সেইরকম আকার ধারন করতে পারে। যদিও আমার সেইটা মনে হয় না ।

সাজ্জাদ উর রহমান  আন্তর্জাতিক সনদ প্রাপ্ত বেয়াদব

পন্ডিত

তন্ময়.  

পন্ডিত

শিক্ষিত, ভালো বংশের মেয়ে ........

mahfuz mohammad  আমি অতি সহজ একজন

জ্ঞানী

এখনো বয়স হয়নিত তাই এসব নিয়ে আপাতত ভাবছি না| তবে বিয়ে করলে তাকেই করা উচিত যাকে তুমি বুঝতে পারবা আর সেও তোমাকে বুঝতে পারবে|

rk topu  Very competitive minded.

গুণী

যেসব মেয়ে বিয়ের পরে অবিবাহিতা না হয়ে বিবাহিতা হয়ে থাকতে চায় ।

আলোহীন ল্যাম্পপোস্ট  মেধাশূন্য এক অলস স্বপ্ন বাজ মানুষ । সত্যিকার হাসির মাঝে জীবনের স্পন্দন খুঁজে পাওয়ার চেস্টা করি ।

পন্ডিত

আমার প্রথম চাহিদা হল "মেয়ে শিক্ষিত হতে হবে। সাংসারিক মনোভাব ও উদার স্বভাবের হতে হবে "। প্রথমে দর্শনধারী পরে গুণবিচারী। এ নিয়ম পাত্রী দেখার বেলায় এখনো চলছে। সব পাত্রই চায় সুন্দরী, লম্বা, শিক্ষিত, পারিবারিক অবস্থাসম্পন্ন সংসারী মেয়ে। আমিও চাই ।

Md. Ashrak  স্বপ্নে দেখা সেই রাজ কুমারীর অপেক্ষায় আছি ।

জ্ঞানী

যে সব নারী সব সময় হাসি খুশি থাকেন তাদের প্রতি পুরুষদের আকর্ষণ সবসময়েই বেশি থাকে। বুদ্ধিমতী নারীদের পছন্দ করেন পুরুষেরা। উপস্থিত বুদ্ধি সম্পন্ন নারীদের প্রতি তারা বেশি দূর্বল। পুরুষরাও প্রশংসা শুনতে পছন্দ করেন। যে সব নারী তাদের সঙ্গীর প্রশংসা করেন তাদেরকে পুরুষরা সবসময়েই বেশি পছন্দ করেন। বড় টানা টানা চোখের মেয়েদেরকে পুরুষরা প্রথম দেখাতেই ভালোবেসে ফেলে। মিষ্টি কন্ঠের ও মিষ্টিভাষী নারীদের প্রতি পুরুষের বাড়তি ভালোলাগা থাকে সবসময়। পুরুষরা নারীসূলভ আচরণ পছন্দ করেন। যে সব নারীরা বেশ কমনীয় স্বভাবের কিন্তু ব্যক্তিত্বসম্পন্ন, তাদের প্রতি পুরুষরা আকর্ষণ বোধ করেন। .............................................আর কিছু বিষয় আছে যা থাকা দরকার আপনার জানতে চাইলে আমি জানাবো...।।

মুক্ত বিহঙ্গ  একজন অতি সাধারণ মানুষ

গুণী

রং তার হোক না কালো, মনটা যদি হয় ভালো, আর কী চাই বলো?

সৌপ্তিক হাসনাত  আমি প্রকৃতিকে ভালোবাসি।

জ্ঞানী

চারটি বিষয় দিয়ে আপনি সেই মেয়েটিকে বিবেচনা করতে পারেন যাকে আপনি বিয়ে করতে চাচ্ছেন। ১।ধার্মিক কি না? ২।পারিবারিক অবস্থা তথা আর্থিক দিক বিবেচনা করতে পারেন। ৩।মেয়েটির শিক্ষাগত যোগ্যতা আপনার সাথে সামঞ্জস্য পূর্ণ কিনা। ৪।মেয়েটির রূপ আপনাকে যদি বিমোহিত করে। তবে সকল ভাইদের একটা কথাই বলতে চাই অতীত নিয়ে ঘাটাঘাটি করবেন না।কারণ হতে পারে আপনার অতীতটি মেয়েটির অতীত থেকেও কদর্য।

হৃদয় হোসাইন  একটাই তো লাইফ । নিভে যাবার আগেই জালিয়ে নাও

পন্ডিত

যার মনে কোনো অহংকার থাকবেনা

প্যাঁচা  ভয় লাগে নাকি ভয় করে!!!...হুমমম...

মহাগুরু

এটা কি জিগাইলেন? ধুর ভাই, আপনি মজা লইতেছেন মনে হয়। যেই মেয়ে আপনারে ভালোবাসতে পারবে বা ভালোবাসতে চায়, সেই মেয়েই আপনার বউ হওয়ার উপযুক্ত। তবে সাবালিকা হতে হবে অবশ্যই।

তন্দ্রা  সুকন্না রূপে-গুনে অন্যনা ... !!!

গুণী

বিবেচনা করে কখনে বউ খুজতে যাওয়া ঠিকনা .. ভাগ্যেই যা আছে তাই হবে .. ভালো খারাপ মিলেই দুনিয়া .. ভালো হলে তো ভালো-এ আর খারাপ হলেও নিজের ভালবাসায় ভালো করে তুললেই হয় ...!! বউ হিসাবে সেই মেয়েই উত্তম যে নিজের পরিবার কে যেমন আগলে রাখবে ঠিক তেমনে শশুরবাড়ি যেয়েও নিজের শশুরবাড়ি কেও আপন করে ফেলবে .. যে ইটা করতে পারে সেই বউ হবার জন্যে পারফেক্ট আমার মতে

Shykhul islam  পথিক তুমি পথ হারাইয়াছো????

পন্ডিত

সুশিক্ষিত,ভদ্র,বিনয়ী, ইতিবাচক মেয়ে । সর্বোপরি, যে আপনাকে বুঝবে তাকেই বেছে নিতে পারেন ।

সরকার মোমেনূর রহমান  ভালোবাসাকে ভালোবাসি

মহাগুরু

শিক্ষিতা,ভদ্র এবং ধার্মীক মেয়েদেরকেই বিয়ে করা উচিত !!!!

সুন্দরের পূজারি  আমি, আমিই

বিশারদ

মেয়েটাকে, মেয়ে হতে হবে! শান্ত, ভদ্র, শিক্ষিতা এবং সমঝদার। তবে এভাবে পাবলিক রিঅ্যাকশন জেনে লাভ নেই, কারণ বউ হলে; হবে আপনার। সংযত, দু:শ্চিন্তামুক্ত থাকুন এবং খোদার উপর বিশ্বাস রাখুন। কোথাও না কোথাও আপনার জন্য অপেক্ষা করছে ‍‌'আপনার বউ'। গুনগুলো থাকলে ভাল, তবে যার এই গুনগুলো নেই সে কি কারও বউ হবে না ?? দু:খিত ........ জ্ঞান দেয়ার জন্যে ।

শুভ্র  তখন, কে বলে গো সেই প্রভাতে নেই আমি?

গুরু

মানুষ হিসেবে ভাল এমন একটা মেয়ে...

স. ম. রহমান  নিরীহ গৃহপালিত একটি অদ্ভুত জীব .........

গুরু

ধার্মীক এবং শিক্ষিতা মেয়েদেরকে-ই বিয়ে করা উচিত !!

"হৈমন্তী"  নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছি...

পন্ডিত

কোজাগরী  চিন্তাকরি

জ্ঞানী

এটা নির্ভর করে বন্ধুু যেমন মোরগে জন্য মুরগীই ঠিক তেমন চোরের জন্য চুরন্নিই ঠিক। তবে আমি যদি ছেলে হতাম কেবল একটা যোগ্যতাই দেখতাম আর তা হলো সত্যবাদীতা। সত্য যতই বেদনাদয়ক হোক না কেনো তাতেই প্রকৃত সুখ ।

আলোর সন্ধানী  আলোর পথের যাত্রী

বিশারদ

প্রশ্নের জন্য ধন্যবাদ। যাকে নিজের মন থেকে শ্রদ্ধা করতে পারবেন তাকেই বিয়ে করা যায়।

Raihan Jannat  

জ্ঞানী

স্বামীর মন বুঝতে পারবে এমন মেয়ে এবং লম্বা চুলের মেয়ে।

Capt. Md Monowar Hossain  ভাসমান কাব্য লেখক, তাই ভাসছি সাগর থেকে সাগরে!

বিশারদ

বউ হিসেবে ১৮ বছরের উপর যে কোন মেয়েই উপযুক্ত!!

প্রতীক  ভুল মানুষের কাছে নতজানু নই

জ্ঞানী

বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযুক্ত? আমার মনে হয় তার আগে নিজের উপযুক্তা ও যোগ্যতাটা বিচার্য। আমি আঘাত দেবার জন্য লিখিনি। পরিবারের কোন মেয়েকে, কি বিয়ে দিয়েছেন বা তার জন্য পাত্র খুজঁছেন তারা বিষয়টি বুঝতে পারবেন।বর হিসেবে কোন ধরণের ছেলে উপযুক্ত।

মি"ল"ন  বন্ধুত্ব শুধু একটি শব্দ নয়; শুধু একটি সম্পর্ক নয়, বন্ধুত্ব একটি নীরব প্রতিশ্রুতি; আমি ছিলাম, আমি আছি এবং আমি থাকবো

গুরু

যে সত্যিকার অর্থে মেয়ে এবং সুচিন্তাশীল, তুমি তাকেই বিয়ে কর বন্ধু

Md. Jahidul Islam  

গুণী

চারটি বিষয় দিয়ে আপনি সেই মেয়েটিকে বিবেচনা করতে পারেন যাকে আপনি বিয়ে করতে চাচ্ছেন। ১।ধার্মিক কি না? ২। আর্থিক দিক বিবেচনা করতে পারেন। ৩।মেয়েটির শিক্ষাগত যোগ্যতা আপনার সাথে সামঞ্জস্য পূর্ণ কিনা। ৪।মেয়েটির রূপ আপনাকে যদি বিমোহিত করে। তবে অতীত নিয়ে ঘাটাঘাটি করবেন না।

mizanur rahman  

গুণী

সুশিক্ষিত এবং উত্তম চরিত্রের অধিকারী হতে হবে।

মেহনুবা রৌদিয়া  আধার ভেদ করে আলোকিত করি ক্ষুদ্র পরিসর !

পন্ডিত

এক্ষেত্রে ধার্মিক মেয়েদেরই অগ্রাধিকার বেশি ।

অঙ্কিতা  আমি আমার মত..

পন্ডিত

আমার মতে শান্ত, ধৈর্যশীলা, স্বভাবের রমণী প্রধান ।

আব্দুস সোবহান বাপ্পি  আমি বলে কিছু নাই। আমি অস্তিত্বহীন।

পন্ডিত

অপরকে বোঝার ক্ষমতা সম্পন্ন। ভালো লাগা মন্দ লাগা শেয়ার করার মানসিকতা আর সব ধরনের পরিস্থিতি মেনে নেওয়ার মত।

মোঃআশিকুর রহমান  তবে ভালবাসা দাও,ভালবাসা নাও.

গুরু

অবাক  সত্য পছন্দ !!!

গুরু

নাম প্রকাশে অনিচ্ছুক

নির্ভর করে আপনার ব্যেক্তিত্তের উপর. আপনার জন্য মানানসই যেকোনো মেয়ে-ই উপযুক্ত.

সেবুল মাহফুজ  আমি একজন সাধারন মানুষ।

বিশারদ

বন্দু এই কথাটা একেবারে সহজভাবে বলা য়ায় যে, তোমার ঘরে তুমি তোমার বোন কে যেভাবে তৈরী করেছ সেরকম বা সেই চরিত্রের মেয়েই তোমার বউ হিসেবে উপযোক্ত ।

A.B.A.T.  সভাপতিঃ এসো বিবেক কাজে লাগাই!

জ্ঞানী

যে পর্দা মেনে ছলে, যে দেখতে খুভ সুন্দর যার মাঝে কমলমতী ভাব আছে, যে জীবনে স্বামী ছাড়া অন্য কোন পুরুষের প্রতি লোভ না থাকে।

মিস্টার অফ  আমি

জ্ঞানী

বউ হবে আমার মন মত,ঠিক আমি যেমনটি ছোটবেলায় চাইতাম।

গৈরিক শ্যাম  visualizer, copy writer, abstract illustrator & graphic designer

জ্ঞানী

এমন মেয়ে ক বিয়ে করা উচিত যার কোনো অনলাইন কমিউনিটি তে একাউন্ট নেই..!!! না বেশতো না ফেইসবুক.

সামিউল ইসলাম  সাধারণ একটা ছেলে

বিশারদ

যে মেয়ে নিজেকে সাপোর্ট দিবে। বদ মেজাজি নয়। অনেক বেশি ভালোবাসবে। স্বামীর চাহিদাকে অগ্রাধিকার দিবে। এমন মেয়ে বউ হিসেবে ভালো।

নগন্য  নগন্য

জ্ঞানী

যে যে রকমের মানুষ, তার ঐ রকমের ব্উ হওয়াই শ্রেয়।

প্রশ্ন ব্যাংক  সাদা মাটা ,সাধারণ মানুষ

জ্ঞানী

খুব সহজ সরল মেয়ে যে মাকে খুব ভালবাসবে

ঈশান রাব্বি  জ্যোৎস্না রাতের তারা কিংবা ভূরের ডাকা পাখি

পন্ডিত

সৎ চরিত্রগত মেয়েই সবচেয়ে ভাল হতে পারে সে কালা কিংবা সুন্দর

মোহাম্মদ নুরুল আফছার  বোকাসোকা হাবাগোবা

গুণী

এটা ব্যাক্তিভেদে ভিন্ন ভিন্ন হয়।মনের মিল হল সবচেয়ে জরুরী।

ভদ্র, শিক্ষিত, আমার পরিবারের সাথে মানিয়ে চলতে পারবে এমন মেয়ে।

তাপস  একজন সাধারণ বাংলাদেশী

জ্ঞানী

১ দীনদার ২ শিক্ষিতা ৩ ভালো বংশের শিক্ষিত মা অনেক জরুরি তাই ওয়াইফ শিক্ষিতা হতেই হবে মিনিমাম অনার্স |

আমি দরিদ্র  আমি দরিদ্র

জ্ঞানী

যা কে আপনি ভালো বাসবেন না কিন্তু সে আপনাকে ভালবাসবে

কিংকর সাহা  আমি স্বাভাবিক মানুষ

গুণী

মেয়েদের অনলাইনে account তার থাকতেই পারে কিন্তু আমি যদি থিক থাকি টাহোলে শোব কিছু ঠিক থাকবে প্রবাদে আছে নিজ ভালো তো জগত ভাল ।

নাম প্রকাশে অনিচ্ছুক

আমার বউ হিসাবে আমার বউয়ের মত বউ আমার পছন্দ। তবে কোনভাবেই সেটা কিন্তু অন্যের জন্য প্রযোজ্য নয়।

পরামর্শ দাতা  একজন আদর্শবাদী সত্যের নির্ভিক সৈনিক

পন্ডিত

মূলত আপনার লাইফ স্টাইল যেরকম ঠিক সেভাবেই চিন্তা করতে হবে , অনেকের কাছেই সাংসারিক মেয়ে পছন্দ , আবার অনেকের কাছে সাংসারিক মেয়ে পছন্দই নয় , চাকুরীজীবি পছন্দ. আবার অনেকের কাছে ফ্রি লাইফ স্টাইল মেয়ে পছন্দ. আসলে যে পুরুষটি সাংসারিক সে সাংসারিক মেয়েই চাইবে , আবার যে পুরুষটি ফ্রি লাইফ স্টাইলে চলে তার কাছে সাংসারিক মেয়ে মানেই ব্যাক ডেটেড , আবার অনেকে সাংসারিক এবংসেই সাথে চাকুরীজীবি না হলে পছন্দ করে না, আসলে বিয়ের পর বোঝা যায় , কত ধানে কত চাল . কোনটা ভালো আর কোনটা মন্দ সেটা পরেই টের পাওয়া যায় . আসা করি উত্তরটা পেয়েছেন .

নাম প্রকাশে অনিচ্ছুক

সবার চাহিদা তো এক না। একেক জন তার পছন্দ অনুযায়ী বউ হিসেবে নেয়।

মেঘদূত  রাজনীতি যখন অস্ত্রের ভাষায় কথা বলে তখন তার নাম সন্ত্রাস। মতবিরোধ যখন যুক্তির ভাষায় কথা বলে তখন তার নাম রাজনীতি।

জ্ঞানী

A little house well filled, a little land well tilled, a little wife well willed, are great riches........................

ডোন্ট মাইন্ড  যেখানে রাত সেখানেই কাত,পাগলামি আমার সাধনা

জ্ঞানী

যাতে মেয়ে কালো ভালো..এমন একটা হলেই ভালো হয়..

পরী  

গুরু

নম্র,ভদ্র,ধৈর্যশীল ও ইসলামিক মেয়ে উপযুক্ত বিয়ের জন্য...

একলা ঘাসফড়িং  অজানাকে জানার প্রবল আগ্রহ।

বিশারদ

যে প্রয়োজনে আমাকে বুঝবে, যাকে আমি বুঝবো। সেই উপযুক্ত

Bidya Aaloy  

গুণী

পাত্রী নির্বাচন... ওমর (রাঃ) -এর পুত্রের জন্য পাত্রী নির্বাচন ============================= ওমর (রাঃ) জনসাধারণের সঠিক অবস্থা জানার জন্য রাত্রিতে ঘুরে বেড়াতেন। এক রাতে একটি ছোট্ট কুটিরের সামনে এলে তিনি বাড়ীর ভিতরের কথাবার্তা শুনতে পেলেন। মা মেয়েকে আদেশ করছেন, ‘দুধের সাথে পানি মিশাও। ভোর হয়ে এল’। মেয়েটি উত্তর দিল, ‘না মা, ওমর (রাঃ) দুধে পানি মিশাতে নিষেধ করেছেন। তিনি জানতে পারলে শাস্তি দিবেন’। ==================== মা বললেন, ‘ওমর দেখতে পেলে তো’? মেয়ে বলল, ‘আমি প্রকাশ্যে তাঁর আনুগত্য করব, আর গোপনে তাঁর অবাধ্যতা করব? আল্লাহর কসম! এটা আমার পক্ষে মোটেই সম্ভব নয়। =================== অন্য বর্ণনায় এসেছে, সে বলল, ওমর (রাঃ) হয়ত আমাদেরকে দেখছেন না, কিন্তু তাঁর প্রভু তো আমাদেরকে দেখছেন! গোপনে সব শুনে ওমর (রাঃ) বাড়ীটি চিহ্নিত করে ফিরে এলেন। পরে তার ছেলে আছেমের সাথে ঐ মেয়ের বিবাহ দিলেন। তার গর্ভে দু’টি কন্যাসন্তান জন্মগ্রহণ করল, যাদের একজনের গর্ভে ওমর বিন আব্দুল আযীয (রহঃ)-এর জন্ম হয়েছিল (তারীখু মাদীনাতি দিমাশক ৭০/২৫৩) । ====================== শিক্ষা : পাত্র-পাত্রী নির্বাচনের ক্ষেত্রে অন্যান্য সকল গুণের উপর দ্বীনদারী ও আল্লাহভীরুতাকে প্রাধান্য দিতে হবে... -FB: ইসলামিক অনলাইন মিডিয়া

রবিন পথিক  নিজেকে খুব ভাল করে চিনি। অন্যকে চিনার বাকী

পন্ডিত

বিয়ের জন্যে প্রত্যেক ছেলে-মেয়েই উপযুক্ত। দুনিয়াতে সবারই বিয়ে হচ্ছে। সে যেরকমই হোক। ভিন্নতা থাকবে আপনার রুচি ও চিন্তাচেতনামাফিক। সবার তো আর সব মেয়ে পছন্দ না। তাই প্রশ্নটিও অবাঞ্ছনীয়। নিজেকে প্রশ্ন করুন। আপনি কি ধরনের এবং কি ধরনের মেয়ে আপনি চান?

নাম প্রকাশে অনিচ্ছুক

উপরের সব কমেন্ট মুতাবিক আমি বউ চাই ...

যদিও একজনের রুচি এক রকমের । তবে বউ হিসেবে কয়েকটি বিষয় দেখতে-

১. সম্পদ

২. সম্রান্ত মুসলিম হতে হবে যার সামাজিক মর্যাদা আছে।(মুসলিমদের জন্য)

৩. সুন্দরী হতে হবে।

৪. গুণ(আল্লাহ্ ভীরুতা) থাকতে হবে।(মুসলিমদের জন্য)

এর মধ্যেবচেয়ে বড় প্রাধান্য  হবে গুণ তথা আল্লাহ ভীরুতা। 

এর মধ্যে অনেকে বরবে তাহলে যারা কালো, গরীব, সামাজিক মর্যাদা নেই তাদের কি হবে? একারনেই বলেছি সবচেয়ে বড় হচ্ছে গুণ এবং আল্লাহ ভীরুতা।

ফিটকিরি  কর্মই ধর্ম

জ্ঞানী

পদ্মিনী,  চিত্রাণি,  হস্তিনী ও  শঙ্খিনী এই চার ধরণের নারী  কেবলমাত্র বিবাহের জন্য উপযুক্ত | 

মাসউদ রেহমান  পৃথীবীতে কেউ কারো আপন নয় নিজেই নিজের আপন তাই নিজের মতে নিজে চলি

গুণী

  • প্রথম কথা হলো মেয়েটির কাছে  আপনি কেমন?
  • পরবর্তী কথা হলো নিজের কাছে আপনি কেমন ?
  • আপনি যদি চরিত্র বান না হয়ে থাকেন তাহলে ভালো মেয়ে খুঁজে পাওয়া আপনার জন্য দুস্কর হয়ে যাবে !
  • মেয়ে দেখার ক্ষেত্রে সর্বপ্রথম আপনাকে ধর্মীয় বিষয় চিন্তায় আন্তে হবে

তারপর আপনাকে অন্যন্য বিষয় গুলো দেখতে হবে.তবে আপনাকে চরিত্রবান হতে হবে

মোঃ গোলাম ওয়াজেদ সরকার রানা  খুব সহজ সরল বোকা মানুষ

জ্ঞানী

বউ হিসেবে আমার মতে নিমোক্ত তিনটি  গুন থাকা বাঞ্জনীয় বলে আমি মনে করিঃ-

১. অবশ্যই চরিত্রবান ,

২. ধার্মিক (পর্দাশিল)

৩. শিক্ষিত ।

সালমান শিহাব  আমি একজন সরল মানুষ ।

বিশারদ

বউ হিসেবে আমার মতে নিমোক্ত কয়েকটি গুন থাকা বাঞ্জনীয় বলে আমি ম নে করি -

১. অবশ্যই চরিত্রবান ,

২. ধার্মিক ,

৩. শিক্ষিত ,

৪. সত্যবাদী ,

৫.সম্পদ শালী ইত্যাদি ।

নজরুল ইসলাম  সাধারণ বললে ভুল হবে, অতিসাধারণও না

গুণী

চরিত্রবতী, ধার্মিক আর কন্ঠস্বর নিচু

এটা সম্পুর্ণই আপেক্ষিক।তবে যেহেতু প্রশ্নকারী কেমন মেয়ে ভাল হবে এটা না বলে উপযুক্ত শব্দটি ব্যবহার করেছেন তাই কিছু বলার আছে।

এমন মেয়ে যে স্বামী কি এটা বুঝে,স্বামীর প্রতি একজন স্ত্রীর কর্তব্য কি,দায়িত্ব কি,অধিকার কি কি আছে এগুলা।তার কাছে তার স্বামীর গুরুত্ব কতটুকু? এগুলা যে সম্পুর্ণ জানে এবং সে অনুযায়ী কাজ করে।

    মডার্ন সুন্দরী শিক্ষিত বেপর্দা নারীর থেকেও ১জন দ্বীনদার নারী অধিক উত্তম!

#কোটিপতির শিক্ষিত মডার্ন মেয়ের চেয়ে ভিখারীর অর্ধশিক্ষিত দ্বীনদ্বার পর্দাশীল মেয়ে উত্তম।

একজন মডার্ন বেপর্দা সবচেয়ে সুন্দরি পড়াশুনা জানা নারী দুনিয়ার চোখে ভাল বা উত্তম, তার (রূপ) ভোগের জন্য, তার পড়াশুনা দুনিয়ার জন্য,এর বাহিরে আর কিছু নয়।

#এমন মেয়ে খুজে পাওয়া যাবে না,যে বাসর রাত্রে তার স্বামীর বুকে হাত রেখে এই কথাটি সত্যি করে বলতে , যে আমি তোমার সেই সতী স্ত্রি, যৌবনের যে সতীত্ব আজ আমি তোমাকে উপহার দিতেছি সে সতীত্বের মধ্যে একবিন্দু কলঙ্কের দাগ নেই।

-বউ পাওয়া সহজ, কিন্তু একজন সতী, নারী, স্ত্রি পাওয়া কি সহজ?

Sha Alam Sunju  সবার আমি ছাত্র

পন্ডিত

যে অপরকে সম্মান করতে জানে

Yousuf Mirza  

গুণী

ঈমানদার মেয়েই সবচেয়ে উপযোগী হবে বলে আমি মনে করি। 

ইমরান হাসান  জানতে চাই ও জানাতে চাই।

জ্ঞানী

এই পৃথিবিতে কেউ কারো সম্পুর্ন উপযুক্ত হতে পারে না। কারো সাথে খাপ-খাওয়ে চলা টাই ভালো। তাই যাকেই বিয়ে করেন না কেন সেই মেয়ে পরে কেমন হবে সেটি সমপূর্ণ ডিপেন্ড করবে আপনার উপর

মোঃ তরিকুল ইসলাম তারেক  বাস্তববাদী

বিশারদ

প্রথমে দেখবেন মেয়ে পর্দাশীল কিনা। মেয়ে নামায পড়ে কিনা। কারন আমরা প্রত্যেকটা ছেলেই চাই। একটি কুমারী মেয়ে। যার বিয়ের আগে কোন অবৈধ সম্পর্ক নেই। তার সব কিছুই আপনিই প্রথম। এটাই চাই আমরা। তারপরে দেখেন মেয়ে শিক্ষিত কিনা। মেয়ে ভদ্র, বিনয়ী, নম্র কিনা। আশা করি যে মেয়ে পর্দাশীল নামাযী তার ভিতরে আপনি সবগুলো গুনই পাবেন। এবং সুখে সংসারও করতে পারবেন। 

বেশতো বালক  আমি অগ্রগামী, আমি উদ্যমী, আমি নির্ভয়, আমি সাহস

জ্ঞানী

বাঙালী সাজগোজ, একটু লাজুক টাইপের,গম্ভীর গ্রাম অঞ্চলের মেয়ে গুলোই বউ হিসেবে আমার খুব পছন্দ। 

Tanvir Rifat  

গুণী

আমি ত অ্যারেন্জ ম্যারেজ করমু। মা-বাবার পছন্দই আমার পছন্দ হবে। তাই, এ প্রশ্নের উত্তর দওন যাইব না! 

তবে, আমার কিছু পছন্দের ব্যাপার আছে। যদিও তা মুল্যহীন। আল্লাহ ভরসা। আল্লাহ ভালা মাইয়াই রাখব। যার পছন্দের অপশান নাই, তাই লেইগ্গা আল্লাহ আছে। (আমিন)

নাম প্রকাশে অনিচ্ছুক

 অপরের মূল্যবোধ কে যে সম্মান করতে জানে, ইতিবাচক চিন্তা ভাবনা করে এবং সংযমি সেই রকম মেয়। অবশ্যই আপনার নিজের সাথে মিল রেখে বিয়ে করবেন, নিজের চরিত্র, সামাজিক অবস্থান, অর্থনৈতিক অবস্থা সব মিলিয়ে যেন সমতায় থাকে, নয়ত মানিয়ে নেয়া কষ্টসাধ্য হতে পারে।

(একান্ত ব্যক্তিগত মতামত)

AKASH  

গুণী

শিক্ষিত, ধর্যশীলা, রক্ষনশীলা , ছোট খাটো বিষয় ছাড় দিয়ে চলার মতো মেয়ে .

বউ হিসেবে যে ধরনের মেয়ে উপযুক্ত যে মেয়ে শান্ত তার মনে কোন প্রকার গৌরব হিংসা এবং পরিবারের সবার সাথে ভাল ব্যবহার করবে সে ধরনের মেয়ে প্রয়োজন

আমার পছন্দ মতে ইসলামী পর্দা করা মেয়ে যে মেয়ে পর্দা করে তাকে আমি পছন্দ ।

অনিমেষ  ভুল ঠিকানার চিঠি

গুণী

বউ হিসেবে সেই মেয়েই উপযুক্ত যে সুস্থ এবং স্বাভাবিক।

দিপু  আমি একজন স্বেচ্ছায় রক্তদাতা।

গুণী

গ্রামের মেয়েরা আর নামাজি মেয়ে আপনার কদর বুঝবে

shehabuddin  আমি সৃষ্টার এক সাধারণ সৃষ্টি, করি অসাধারণ হবার চেস্টা.........

জ্ঞানী

দ্বীনদার, আকর্ষণীয় ও ধৈর্যশীল

শেখ মোঃ সজীব হুসাইন  এলোমেলো ভাবনার একজন অগোছালো মানুষ ।

মহাগুরু

সৎ , বিনয়ি , ধার্মিক , এবং পরিশ্রমী ও সাংসারিক । ( এতো গুলো গুন একজনের মাঝে পাওয়া মুশকিল )

মিসবাহ  নির্ভেজাল থাকতে চাই।

গুণী

বিনয়ী শান্ত আর মিষ্টি মেয়ে ।

Md Irfan Ahmed  

গুণী

এক কথায় যে মেয়ের অতীত ভালো বা বিয়ের পুর্বে অনেক ভালো এবং অনেক গুন বিদ্যমান আছে ও যার কোন দোষ ক্রটি নেই,,সেই মেয়েই সবচেয়ে বেশি ভালো হবে,,কারন যেই মেয়ে বিয়ের আগে ভালো ছিলো সেই মেয়ে বিয়ের পরও ভালো মেয়েই থাকবে?? ইহা ১০০% সত্য।

mohammad walid salehin  shudhdhachari

জ্ঞানী

আসলে বিয়ে হলো আল্লাহর একটা অশেষ নিয়ামত, আমি যে রকম আমার বউ সে রকম হওয়া চাই, তাহলে মাচিং সুন্দর হবে. এ ছাড়া রোমান্টিক কনফিডেন্স মেয়ে সবার পছন্দ. এরা খুব কেআর ফুল হয়. এদেরকে ভালো বাসা যায় প্রানখুলে.

সুস্ময় রায়  আমার আমি

বিশারদ

সুন্দর রঙ ও আকর্ষণীয় ফিগারের অধিকারিণী।

মোঃ হাবিবুর রহমান (হাবীব)  প্রযুক্তিকে ভালোবাসি ।

গুরু

সত্‍ চরিত্রের অধিকারী, যে আপনার দুঃখ বুঝবে, তেমনই শিক্ষিত মেয়ে উপযুক্ত ।

রহমান  অপদার্থ

গুণী

বউ হিসাবে দেউলিয়া মন নিরামিষ খোজে

STR FORHAD  Merchandising & merketing

গুণী

কিছু কিছু প্রশ্ন করতে অনেকটা সহজ কিন্তু এর পরিপূর্ণ উত্তর দিতে হিমশিম খেতে হয় মহান গুরু সহ অনেক বিশ্লেষক গনের । 

ঠিক তেমনি একটি প্রশ্ন  এটি,, আমি আপনাকে ব্যাক্তিগত ভাবে অনুরোধ করছি আপনি সকলের মতামত নিতে পারেন কিন্তু এর উপর ভিত্তি করে কোন সিদ্ধান্ত নিবেন না । কারন আমার মতে এটি একটি বিশাল গুরুত্বপূর্ণ ও জটিল । যার উত্তর দেয়ার দুঃসাহস করতে আমি নারাজ।। 

শুধু এই কথা বলব যে দেশে মেয়ে আছে অগনিত কিন্তু যোগ্য বউ পাওয়া ভাগ্যের বেপার।। 

ধন্যবাদ ।                                      

Mohammed alamgir  https://alamgirmohammed.wordpress.com/

গুণী

সকল পুরুষ এর  উচিৎ একটি ইসলামিক পরিবারের ধা‌‌‌র্মিক মেয় কে বিয়ে করা। কারণ যার মধ্যে ধর্মেও অনুশাসন থাকবে তার মধ্যে সব ধরণের গুণ থাকবে আমি আশাবাদী।

Julfiker Ali  আমি আমার নই

গুণী

সৎচরিত্র ও নীতি-নৈতিকতার জন্য মুত্তাকী, এবং ভবিষ্যত প্রজন্মের জন্য মেধাবী মেয়েদের পাত্রী হিসাবে সর্বাধিক গুরুত্ব দেওয়া উচিত হবে। 

Tariqul Islam Khan  আমি কোন মহামারি কিছুই না, অতিসাধারণ তাও না, অসাধারণ এর খাতায় অ নাম নাই। তাইলে আমি কি ভাই?

জ্ঞানী

বউ হিসাবে পেত্নীর মত কাউরে ছাড়া কল্পনাও করা যায় না!

shipon pal  আমি কে তা জানিনা

গুণী

বউ হিসাবে সেই সব মেয়ে উপযুক্ত যে সব মেয়েরা পিতা মাতার আদর্শে বড় হয়েছে এবং  যারা স্বামীর গুরত্ব বুঝে ,যারা মানুষের মধ্যে কোন বেধাবেধ খোঁজে না ।নিজের স্বপ্ন তাঁর স্বামীর মধ্যে দেখতে চাই তারাই একজন পরুষের আসল বউ হওয়ার জন্য উপযুক্ত ।

Grameen Tours  

গুণী

বিয়ে করার সিদ্বান্ত নেয়ার পূ্র্বেই আপনার নিজের অবস্হান পরিমাপ করুন,।আপনার নিজ যোগ্যতা অনুয়ায়ী।সমস্তরের পারিবার এর পাত্রি হবে আপনার য়োগ্য পাত্রী

M.I.H Sumon  

গুণী

সিদ্ধান্তহীনতায় ভুগছি...সাজেশন চাই সবার...plz

আমার বিয়ের জন্য পাত্রী দেখছি, তো একটা মেয়েকে আমার অনেক পছন্দ হলো আমার, কিন্তু মেয়েটির পরিবার ছিল আমাদের তুলনায় অনেক গরিব,...তাই আমার পরিবার থেকে সোজা না করে দিয়েছে....আমি আমার পরিবারের সবাইকে বুঝানোর অনেক চেষ্টা করেছি... কিন্তু তাদের একটাই কথা-এতো গরিব পরিবারের আমাকে তারা বিয়ে করাবে না....কিন্তু আমি মেয়েটিকে বিয়ে করতে চাই.....আমার এখন কি করা উচিৎ....

Shahriar Siddik  আমি আমার বিশ্বাসের প্রতিনিধি !!

গুণী

মেয়েদেরকে সাধারণত চারটি বিষয় দেখে বিবাহ করা হয় । ১, তার সম্পদ দেখে ২, বংশ মর্যাদা দেখে ৩,রূপ  সৌন্দর্য দেখে ৪, তার দ্বীনদারী দেখে । তবে তুমি দ্বীনদারী মেয়ে লাভ করার চেষ্টা কর ,তাতে তোমার কল্যাণ হবে । (বুখারি, মুসলিম, ও মিসকাত -২৯৪৮)

Hasanuzzaman  আমি কোন সেলিব্রেটি নয় যে আমার ইয়া লম্বা একটা বায়ো ডাটা থাকবে...

মহাগুরু

নামহীন  বিশেষত্বহীন

বিশারদ

এর উত্তরটা একেকজনের জন্য একেকরকম। আপনি কি ধরণের তাঁর উপর নির্ভর করবে বউ হিসেবে কি ধরণের মেয়ে আপনার জন্য উপযুক্ত। 

যেমনঃ আপনি যদি হন-

খাটো, কালো, অশিক্ষিত, দুশ্চরিত্রের- আপনার জন্য উপযুক্ত বউ হবে লম্বা, ফর্সা, শিক্ষিত, সতীসাধ্বী টাইপের মেয়ে। (Balanced)

আপনি যদি হন, সৎ, শিক্ষিত, রূচিশীল, ব্যক্তিত্ববান, নায়কের মত চেহারা। তাহলে, বউ হিসেবে মেয়ে খুজবেন- যার চরিত্রের ঠিক নাই,  অশিক্ষিত, কুরুচিপূর্ণ, ব্যাক্তিত্বহীন এবং চেহারা কুৎসিত মেয়ে। (Balanced)

আপনার চেহারা তো খারাপ না, মাথায় হালকা টাক আছে মনে হচ্ছে। বাকি গুণগুলো ঠিকঠাকমত ব্যালান্স করে পাত্রী খুজবেন। আপনার যিনি বউ হবেন তাঁর চুল হতে হবে পায়ের পাতা পর্যন্ত।

এম কে উল্যাহ  শিক্ষক

গুণী

Md.Shahinur Rahman  

গুণী

যে ধরণের মেয়ে আমি কল্পনা করিনা I

আশা লতা  সুখী একজন...

গুণী

২ টি উত্তর লুকিয়ে রাখা হয়েছে

মিনহাজুল ইসলাম

গুরু

মায়ের আদরের ছেলে ।

বিয়েটা আল্লাহ্‌ তাআলার হতে,আল্লাহ্‌ তাআলার আপনার জন্য কাকে পছন্দ করেছেন তা বলতে পাড়ব না।

অথবা,