Preview
প্রশ্ন করুন

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

টপিক বাছাই করুন

+ আরও

রোদেলা বসন্ত  এটা জীবন, খেলাঘর নয়...

মহাগুরু

স্বাভাবিক কারনেই এখন বাবা মা উভয়কেই কাজ করতে হয় এবং সন্তানের লালন পালনের জন্য অন্য কারো না কারো উপর নির্ভর করতে হয়। অনেক সময় নিকট আন্তীয় এবং খেলার ছলে এমন কি শিক্ষক দ্বারাও ছোট মেয়ে শিশুরা বিভিন্নভাবে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে যৌন নিপিরনের শিকার হয়।এক্ষেএে আমার মনে হয় বাবা মাকেই সচেতন ও শালীনভাবে মেয়ে সন্তানটিকে কিছু আচরন, কথা ও কাজসম্পকে সচেতন করতে হবে।সন্তানের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে হবে।নির্ভরতার জায়গাটাকে মুক্ত করতে হবে যেন সেই সন্তান তার সারাদিনের কর্মকান্ড বাবা মায়ের সাথে শেয়ার করে। কে তার সাথে কি বললো কি করলো সব তবেই অনেক অংশে এসমস্যাটা সমাধান করা সম্ভব এবং যদি নানা বা দাদী থাকে বা খালা থাকে সেক্ষেএে তারাও নির্ভরতার জায়গা হতে পারে। ধন্যবাদ

shahnaz chaudhury  I'm Happy as can be!!

পন্ডিত

খুব দরকার না হলে স্বামী-স্ত্রী দুজনের জব করা উচিত না .বাসায় অবশ্শই নানী/দাদী কে রাখা উচিত .পাশের বাসার সাথেও সুসম্পর্ক রাখা উচিত যেন কোনো প্রবলেম হলে হেল্প পায় . আর বাচ্চাকেও কিছু কিছু বিষয় ওর মত করে সহজ ভাবে বুঝতে হবে.GOOD TOUCH , BAD TOUCH , এর পার্থক্য বুঝতে হবে. আর এসব লোক একদিনে আগায় না এরা চেষ্টা করে আগে বাচ্চার সাথে ফ্রেন্ডশিপ করতে .তাই প্রতিদিন বাচ্চার কাছ থেকে সব গল্পচ্ছলে শুনতে হবে.কে এসে ছিল ? কি করেছিল ? সব বুঝে STEP নিতে হবে .

গাজী আজিজ  বাংলাদেশের বোকাসোকা একজন মানুষ। ।

মহাগুরু

যেহেতু বাসায় মেয়ে একা থাকে, তাই অভিবাবকেত্বের দায়িত্ব অনুধাবন করেনা এমন নিকটাত্বীয় বাসায়ই রাখা কোন ভাবেই ঠিক নয়। কোন দুর্ঘটনা ঘটে গেলে তা আর ফিরে পাওয়া যায়না। তাই দুর্ঘটনার আগেই মা বাবার সতর্ক থাকা উচিত। মেয়ের সাথে কোন অভিবাবক রাখার ব্যাপারে মা বাবার গুরুত্ব দেওয়া উচিত।

লীনা জাম্বিল  অতি সাধারন

মহাগুরু

মা-বাবাকেই সচেতন হতে হবে । আর সেইভাবে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে ।

অনি  একজন সাধারাণ মানুষ

মহাগুরু

দুর্ঘটনা বলে কয়ে আসেনা। সেক্ষেত্রে নিজেকেই নিরাপত্তার ব্যবস্থা করতে হবে এবং সেটা যদি হয় বয়স্ক গরীব কোন আত্মীয়স্বজন তাহলে ভাল হয়। পাশাপাশি যেহেতু প্রযুক্তি অনেক এগিয়ে সেটার মাধ্যমে নিয়মিত মনিটরিং করা।

Helen Ahmed  হেলেন একটি ফুলের নাম. আমি এক জন মা, এটি আমার বড় পরিচই

মহাগুরু

স্বামী-স্ত্রী দুজনেই কর্মরত, বাসায় হয়ত আপনার ছোট মেয়েটি একা নিকটাত্বীয় বাসায় অকীয়ন মহিলাই রাখা উচিত. অত মা বাবা কেই সচেতন হতেই যাতে যৌন নির্যাতনের শিকার ন হয়. এখন মামা, চাচা রাও বিরাপদ না. এই গুলো খবরে আসে তাই অভিবাবকদের সচেতনতাই মেয়ে শিশুটিকে বাচানো সম্ভব.

১ টি উত্তর লুকিয়ে রাখা হয়েছে

৪২০.com

গুণী

এ সকল অভিভাবকদের এতো টাকার পিছে না গুড়ে একজন বাড়িতে থাকা উচিত

অথবা,